ওয়াশিকুরের খুনীদের ফাঁসি চাই

এ বছরের ২৬ ফেব্রুয়ারি অভিজিৎ রায় ও বন্যা আহমেদের ওপর আক্রমণের পর আজ ৩০শে মার্চ ২০১৫ সকালে ধর্মীয় মৌলবাদিদের হামলায় ব্লগার মোঃ ওয়াশিকুর রহমান বাবু নিহত হলেন। ওয়াশিকুর রহমান অনলাইনে বেশি কিছুদিন ধরেই লেখালেখি করছিলেন।

বাংলা কমিউনিটি ব্লগ অ্যালায়েন্সের পক্ষ থেকে আমরা এই খুনের তীব্র নিন্দা জানাই ও খুনীদের ফাঁসি দাবি করি।

আমরা আরো আশা করি, সরকার লেখালেখির পরিবেশ নিশ্চিত করাসহ জননিরাপত্তা বিষয়ে আরো দৃশ্যমান ও জোরদার পদক্ষেপ নেবে। ইতিপূর্বে একই ধরনের হামলায় নিহতদের বিচারপ্রক্রিয়া মন্থর গতিতে চলার কারণে এবং এ যাবত আটক হামলাকারীদের শাস্তি দৃশ্যমান না হওয়ার কারণে এ ধরনের হামলা চালানোতে মৌলবাদি জঙ্গিরা উৎসাহ পাচ্ছে বলেও আমরা মনে করি।

বাংলা কমিউনিটি ব্লগ অ্যালায়েন্স মত প্রকাশের স্বাধীনতা রক্ষার লড়াইয়ে সমাজের সকল শ্রেনীর মানুষকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছে।

 

মূল বিবৃতির লিংক

৫ টি মন্তব্য : “ওয়াশিকুরের খুনীদের ফাঁসি চাই”

  1. মোকাব্বির (৯৮-০৪)

    সমস্যা হলো ১৪-১৫ ডিসেম্বর কাজটা করা হয়েছিল দুই রাতে। রাতের অন্ধকারে। আর এখন চলছে ঢিমে তালে। স্নাইপারের ওয়ান শট ওয়ান কিলের মত। সময় নিয়ে। এতে আবার মৌন সম্মতি দেয়া জনগণের সংখ্যাও একেবারে কম নাই। আবার "কই আগরতলা কি জুতার তলা" এই কথা বলা লোকেরও অভাব হবে না। আমি নৈরাশ্যবাদী। এদের কোন বিচার হয় নাই হবে না। সওয়াবের কাজে বিচার কিসের?


    \\\তুমি আসবে বলে, হে স্বাধীনতা
    অবুঝ শিশু হামাগুড়ি দিল পিতামাতার লাশের ওপর।\\\

    জবাব দিন
  2. অরূপ (৮১-৮৭)

    এপ্রিলে কে যাবে কে জানে ......
    মৌন সম্মতি দেয়া মানুষের সংখ্যা যে কত বেশী আজকে টের পেলাম ... এই ক্যাডেট কমিউনিটিতেও ...


    নিজে কানা পথ চেনে না
    পরকে ডাকে বার বার

    জবাব দিন
  3. সাবিনা চৌধুরী (৮৩-৮৮)

    🙁 🙁 🙁 🙁

    ক্যাডেট বলে কি আমরা মানুষ নই, অরূপ দা?? আমাদের কে কেনো স্পেশাল ভাবছো, বলো?? ক্যামেলিওনের মত আমরাও পারি রঙ বা ভোল পাল্টাতে প্রয়োজনে!

    জবাব দিন
  4. নূপুর কান্তি দাশ (৮৪-৯০)

    'ফাঁসি চাই' কথাটা যেমন ক্লিশে তেমনি অক্ষম। আজকাল সবাই সবার ফাঁসি চায় --- প্রায় যে কোন অজুহাতে। সেখানে এই নৃশংস আর নারকীয় হত্যাকাণ্ডের বিচারকার্য অনুষ্ঠিত হয়ে তারপর খুনিদের ফাঁসি হচ্ছে সেই আস্থা আমি রাখতে পারিনা -- রাখার কোন কারণও দেখতে পারিনা। 'ফাঁসি চাই' এর মতন হাস্যকর-বনে যাওয়া কিছু শব্দবন্ধ উচ্চারণ করতে গেলে নিজেকে কেমন ভাঁড়ের মত মনে হয়।

    ২০১৫ হবে মুক্তিচিন্তা রুদ্ধ করার বিফল প্রয়াসের বছর। আরো অনেকগুলো হত্যা দেখবার প্রস্তুতি নিয়ে রাখছি। প্রথা এবং কিতাবের বিপরীতে ভাবনা যখন শুরু হয়েই যায় তাকে রক্তের সাগরও আটকাতে পারেনা। ইতিহাস তাই বলে।

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।