বিএসএফ এর বর্বরতা !!

আমি আজ বাকরুদ্ধ । সীমান্তে বিএসএফ এর নির্মম অত্যাচার আর মেনে নেয়া যায় না ।বজ্জাত বিএসএফ এর জঘন্য কাজ ফেসবুকে মনে হয় সবার কাছেই গেছে ।বিএসএফএর এই রকম জঘন্য কাজের ভিডিও ফেসবুকে হয়ত অনেকেই পেয়েছেন । ওর প্রথম অংশ দেখে ওই ভিডিও দেখার আমার আর রুচি হয় নি ।তাই এখানে সেই ভিডিও টা শেয়ার করছি না । ভিডিওর প্রথম অংশ দেখেই আমার মেজাজ বিগ্রে গেলো ।

বিস্তারিত»

ঘাসফুলদের ইতিকথা…

ক্লাস ফাইভের দিনগুলি আমার খুব কষ্টে কেটেছে। বৃত্তি পরীক্ষা আমার ছিল, কিন্তু টেনশন ছিল আমার মা’র। আমার উন্মত্ত দিনগুলোকে মা নানা ধরনের নিয়ম-কানুনের বেড়াজালে বেঁধে ফেললেন। বাবা চাকুরিসূত্রে বাইরে থাকেন। তাই আমাদের দুই ভাইকে নিয়ে মা’র টেনশনের শেষ ছিল না। স্বাভাবিকভাবেই মা’র নিয়ম শৃঙ্খলাজনিত নানা ধরনের পরীক্ষা চালানো হত আমার উপরেই। ছোট ভাইয়ের বয়স কম, তাকে কখনও কিছু বলাও হয়নি।

সব কিছুই গিয়েছে আমার উপর দিয়ে।

বিস্তারিত»

উল্টা-পাল্টা-উল্টা

অপরাধ মার্জনীয়

অনেক কথাই মনে আসছে। লিখতেও ইচ্ছা করছে অনেক বিষয়েই। কিন্তু নানান ঝামেলায় থাকার কারণে লেখা আর হচ্ছে না। কোনটা ছেড়ে কোনটা ধরি। ঘটনার তো অভাব নেই।

কিছুদিন আগে কোন এক ফেসবুক গ্রুপের বা ব্লগের লেখা কোন এক (ঐ ব্লগটি চরম জামাতপন্থী ও মৌলবাদীদের) লেখা ক্যাডেটদের বিভিন্ন গ্রুপে প্রচার করা হয়। এই মহৎ প্রচারে উদ্যোগ নেয় কতিপয় ক্যাডেট (বুঝে বা না বুঝে) ক্যাডেটদের বিভিন্ন গ্রুপ (ফেসবুক) আমার কাছে উদ্দেশ্যবিহীন,

বিস্তারিত»

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্যেরা

আগের ফটোব্লগে পুরান ঢাকায় হালকার উপর চক্কর কাভার করছিলাম, আরেকটা ফটোব্লগ দেয়ার সময় হয়ে গেছে। এটার ছবিগুলা অবশ্য আরও আগে তোলা, আর পুরান ঢাকাও যাওয়া হয় নাই। ঢাকা ভার্সিটির মধ্যেই হাটাহাটি করে দিন পার আর কি।

আলাদা করে দেয়ার কারন হল ঢাকা ভার্সিটির মধ্যে মুল ৩টা ভাস্কর্যের সঠিক নাম আবার পরিচয় করে দেয়া, হয়ত অনেকেই জানে না (আসলে আমি নিজেই জানতাম না) যাই হোক,

বিস্তারিত»