চলে গেলেন আবদুর রহমান ভূঁইয়া…

আমার মেঝমামা জনাব আবদুর রহমান ভূঁইয়া আজ ল্যাব এইড হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন। তিনি দীর্ঘ সময় ফৌজদারহাট ক্যাডেট কলেজে শিক্ষকতা করেছেন ও কিছু সময় পাবনা ক্যাডেট কলেজেও ছিলেন। এর আগে তিনি আমার মামীকে হারান (ক্যান্সার), দু-মাস পরে তাঁর ছোট ছেলে মুইনকে হারান, কয়েক বছর পরে বড় ছেলে ইনামকে (লেঃ কমান্ডার ইনাম-উস-সালাম, বাংলাদেশ নেভি) হারান (ক্যান্সার)। কমপ্লিট ফ্যামিলিকে হারান তিনি। আজ তিনি চলে গেলেন।

বিস্তারিত»

ক্যান্সার

প্রিয়তমা,

কেমন আছ? নিশ্চই ভাল। আমি? আমার হিসেব করা সময় যদি ঠিক হয়, তাহলে তুমি যখন এ লেখাটা পড়ছ, আমি তখন নেই। নেই মানে নেই। আমি চলে গিয়েছি এই জীবনের প্রতি প্রচন্ড এক বিতৃষ্ণা নিয়ে। প্রকৃতির নিয়ম মেনেই হয়ত তোমার জীবনের শূন্যস্থান পূরন হয়ে গেছে।

তুমি হয়ত ভেবেছিলে যে আমিতো এটাই চেয়েছিলাম। হ্যা, আমি চেয়েছিলাম, আমি স্বীকার করছি। কিন্তু, কখনো কি চিন্তা করে দেখেছ কেন আমি এমনটা চেয়েছি?

বিস্তারিত»

আহাম্মকদের দুনিয়া

১.

৩/৪ দিন আগের কথা,মল চত্বর থেকে বাসে উঠলে সীট পাওয়া যাবে এই আশায় টিএসসি থেকে মল চত্বরের উদ্দেশ্যে রিকশা নিলাম,তাড়াহুড়ায় খেয়াল করিনি,কিন্তু উঠে বসার পরেই খেয়াল করলাম রিকশাওয়ালার একটা হাতের কনুই পর্যন্ত নেই।আমি ছেলে খুবই খারাপ,তাই  একজন পঙ্গুলোক ভিক্ষা না করে খেঁটে খাচ্ছে,এই দৃশ্য আমার মধ্যে কোন মুগ্ধতা আনলো না,বরঞ্চ আনলো একরাশ বিরক্তি।পকেটে সবচেয়ে ছোট নোটটি ২০টাকার,ভাড়া ১০টাকা।এইলোক নিশ্চয়ই ভাড়া দেওয়ার সময় সহানুভূতি আদায়ের চেষ্টা করবে।তার মানে খুচরা নেওয়া যাবে না,১০টাকা গচ্চা।যার সাথে ২টাকা যোগ করলে ডাকসু ক্যাফেটেরিয়াতে এক বোতল মাউন্টেইন ডিউ পাওয়া যায়,এইসব চিন্তা মাথায় ঘুরতে লাগলো।

বিস্তারিত»