প্রবাসে প্রলাপ ০১৭

১|
প্রায় ৪ বছর পর ব্লগ জগতে আসা । নতুন স্কুলে গেলে যেমন জড়সড় হয়ে বসে থাকা হয় নিজেকে তেমন জায়গায় দেখতে পেয়ে খুবই অবাক হচ্ছি। এক সময় ছিল দিনের শুরু হত এ জায়গায় এবং ঘুমাতে যাওয়ার আগের কাজ ও ছিল এই সাইটে ঢুঁ মারা। কেমন আছে এখানকার সবাই আমি জানিনা। জুনায়েদ ভাই ও তারকে ভাই কে পেলাম লেখার মাঝে। মনে হল কেমন করে আমি এতদিন এখান থেকে এত দূরে থাকলাম। শাওন (৯৫-২০০১) ভাই দেখলাম ক্রীড়া বিভাগ ধরে রেখেছেন। পুরনো দের কথা মনে পড়ল খুব। কে যে কোথায় আছে কিছুই জানিনা। সবার জীবনই নিশ্চয়ই অনেক পরিবর্তন হয়ে গেছে। নিজের কাছেই খুব লজ্জা লাগছে। একবার ভাবলাম সব বন্ধ করে দেই। এতদিন পরে কেমন আছেন বলাটা খুবই হাস্যকর। এডেলের হেলো গানের মত হয়েছে আমার অবস্থা। লিটের‍্যালি।

২|
বাংলা টাইপিং ভুলে গেছি। উপড়ের লেখা লিখতে ১৫ মিনিট লেগেছে। নতুন করে বাংলা ইন্সটল করে লিখা শুরু করার পর কেমন জড়তা কাজ করছে। নতুন করে সব শিখতে হচ্ছে। যাহোক সবার সম্বন্ধে খুব জানতে ইচ্ছে করছে। নতুন অনেকের সাথেই আমার পরিচয় হয়নি। নিজেকে পরিচয় দেওয়াটা হাস্যকর মনে হচ্ছে। এখনকার ট্রেন্ড কি সিসিবির? পুরনো ট্রেন্ড হিসেবে নিজের অপরাধ নিজেই স্বীকার করে ফ্রন্ট্রোল দেওয়া শুরু করলাম। আগে একটা ইমো দেওয়া যেত ফ্রন্ট্রোলের এখন কোথাও খুঁজে পাচ্ছি না।

৩৪৩ বার দেখা হয়েছে

৭ টি মন্তব্য : “প্রবাসে প্রলাপ ০১৭”

  1. খায়রুল আহসান (৬৭-৭৩)

    প্রত্যাবর্তনে সুস্বাগতম!
    আমি যখন সিসিবি'তে যোগ দিলাম, সেটা বছর দুই তিনেক এর কথা। কিন্তু সিসিবি তখনও খুব সরগরম ছিল। সেই তুলনায় মনে হয়, সিসিবি এখন ঘুমিয়ে আছে।


    সবার মাঝে নীরব,
    একা একাই সরব।

    জবাব দিন
  2. আমিন (১৯৯৬-২০০২)

    মাঝে মাঝে সিসিবিতে উঁকি দেই আমি। সিসিবির সাথে পরিচয় হয়েছিলো ২০০৮ সালে। তারপরে গঙ্গা যমুনায় অনেক জল গড়িয়ে গেছে। ২০০৮ এ যারা ক্লাশ সেভেন ছিলো তারাও বিশ্ববিদ্যালয় শেষ করে ফেলেছে। আমার নিজের জীবনেও দুই/আড়াই ধাপ পরিবর্তন হয়েছে। অনেকের ক্ষেত্রে সেটা তিন সাড়ে তিন।

    অনলাইন জগতের সাথে আমার পরিচয় হয়েছিল সিসিবির সাথে। সেই ২০০৯ এর দিন গুলি আমার মনে হলে এখনও অবাক লাগে। কী চরম উৎসাহ নিয়ে পোস্ট কমেন্টের জন্য অপেক্ষা করতাম। নিজের আধা ভাঙা পিসিতে লোডশেডিংয়ের ভয় নিয়ে পোস্ট লেখা শুরু করতাম। সকালে ঘুম থেকে উঠে মোবাইল থেকে পরে লম্বা কমেন্ট দেয়ার ইটা রাখতাম। বাসের মধ্যে মোবাইলে বসে পোস্ট পড়তাম। আর অফিসে বসের আইডিতে লগ ইন করে ব্লগ চেক করতাম।

    এখন ইন্টারনেটের জন্য চুরি করে ঢুকতে হয় না। লোডশেডিংয়ের বালাই নাই। নিজের ডেডিকেটেড ল্যাপটপও আছে। তারপরেও ফেসবুকের 'আমি' ময়তার চাপে আজ ব্লগগুলো জরাজীর্ণ। ব্লগ গুলোর এপিটাফ লিখে দেওয়াও হয়তো সময়ের ব্যাপার। এতকিছুর পরেও তোর পোস্ট টা কিছু সময়ের জন্য সেই ২০০৯-১১ এর সময়গুলো ফিরিয়ে আনল।

    কেমন আছিস? (একমাস পরে কমেন্ট করছি। ফেসবুকের টি ২০ এর তুলনায় এটা প্রস্তর যুগের টেস্টের মতই কমিউনিকেশন।)

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।

:) :( :P :D :)) :(( =)) :clap: ;) B-) :-? :grr: :boss: :shy: x-( more »

ফেসবুক মন্তব্য