বিশ্বকাপের ৩য় দিনে ভিন্ন ভিন্ন ম্যাচে নামছে ফ্রান্স আর আর্জেন্টিনা

আইসল্যান্ড বিশ্বকাপের মূল মঞ্ছে খেলছে এই প্রথমবারের মতন। শক্তির বিচারে আর্জেন্টিনা থেকে যোজন দূরত্বে তাদের অবস্থান। সে হিসাবে পথ যত কঠিনই করে তুলুক, জয় আর্জেন্টিনারই হওয়ার কথা। সেটা যদি অসম্ভব করেও তোলে, ম্যাজিসিয়ানকে কে থামাবে? ক্লাব ফুটবলে মেসি অন্য গ্রহের ফুটবল খেলছেন পুরো দশক ধরে। এর ছিটেফোঁটাও যদি তিনি দেখান, আর্জেন্টিনাকে থামায় শক্তি কার? গতবারের ভূলগুলো থেকে তারা ভালোই শিক্ষা নিয়েছে। বাছাই পর্বের কঠিন সময় তাদেরকে আসলে আরোও শানিত করেছে। সবাই জানে যে সংকটময় পরিস্থিতি কিভাবে উতরাতে হয়। দলে আছেন বেশ কিছু বড় তারকা, যারা মেসি কে বেশ ভালোভাবেই সাহায্য করবেন। তবে ষ্ট্রাইকিং জোনে খুব সম্ভবত থাকবেন অ্যাগুয়েরো, বদলী হিসাবে নামবেন জুভেন্টাসের হিগুয়েন। বাম দিক থেকে বলের যোগান দিবেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা , বর্তমানে পিএসজি তে খেলা এঙ্গেল ডি মারিয়া। মেসির দীর্ঘদিনের সতীর্থ ম্যাসচেরানোও আছেন । দারুণ খেলেন তিনি।

অনেকে বলছেন যে এটা মেসির শেষ বিশ্বকাপ। এটা কোনভাবেই না। ৩১ বছরের মেসি এখনও যেভাবে খেলছেন তাতে আরো ৪ বছর দিব্যি এভাবে খেলে যাবেন। সুতরাং শুধু শুধু চাপ নেয়ার কোন মানে হয় না।

তবে আইসল্যান্ডও একেবারে ছেড়ে কথা বলবেনা। ইউরোতে তারা পর্তুগালের রোনালদোকে বোতলবন্দী করে রেখেছিলো। সেই ম্যাচ ১-১ গোলে ড্র হয়েছিলো। মেসিকে আটকাতে তারা সবরকম ব্যবস্থাই নিবে। মনে রাখা দরকার এরা এমন এক টিম যারা ইংল্যান্ড কে ইউরোর শেষ ষোল থেকে বিদায় করে দিয়েছিলো। সুতরাং ম্যাচটা হয়ত জমজমাট হবে।

অন্য ম্যাচে ফ্রান্স এই মুহুর্তে ফেবারিটদের মধ্যে এক নম্বরে অবস্থান করছে। আতলেটিকো মাদ্রিদের হয়ে সদ্যই ইউরোপা লিগ জেতা অতোয়ান গ্রিজম্যান রয়েছেন দলের আক্রমণভাগে। প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি) ফরোয়ার্ড কিলিয়াম এমবাপের সঙ্গে রয়েছেন বার্সেলোনা তারকা উসমানে দেম্বেলে। দলে আছেন ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার পল পগবাও।ফরাসি কোচ দিদিয়ে দেশম এর দলটা এক কথায় ভয়ংকর।

সে হিসাবে অষ্ট্রেলিয়ার সাথে জয়টা সহজ ই হওয়ার কথা।

অন্য ম্যাচে পেরু নামবে ডেনমার্কের বিরুদ্ধে। পেরুর মূল ভরসা তাদের অধিনায়ক পাওলো গেরেরো। ডোপ কেলেঙ্কারির জন্য বিশ্বকাপের আগে দলের অন্যতম সিনিয়র ফুটবলার পাওলো গেরেরোকে পাওয়া নিয়ে সংশয় তৈরি হয়েছিল পেরু শিবিরে। কিন্তু সকল প্রতিকূলতাকে পেরিয়ে পেরুর জন্য বিশ্বকাপে মাঠে নামার ছাড়পত্র পান গেরেরো। ডেনমার্কের ভরসা টটেনহ্যাম হটস্প্যারে খেলা ক্রিস্টিয়ান এরিকসন। বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী পর্বে ডেনমার্কের জার্সিতে ১১টি গোল করেন তিনি।

রাশিয়া বিশ্বকাপ ফুটবল ২০১৮ এর ৩য় দিন (১৬ জুন ২০১৮): (বাংলাদেশ সময়):

বিকাল ০৪:০০ ঘটিকাঃ ফ্রান্স বনাম অষ্ট্রেলিয়া।
সন্ধ্যা ০৭:০০ ঘটিকাঃ আর্জেন্টিনা বনাম আইসল্যান্ড
রাত ১০:০০ ঘটিকাঃ পেরু বনাম ডেনমার্ক

লেখাঃ মোহাম্মদ আসাদুজ্জামান শাওন
তারিখঃ ১৬ জুন ২০১৮, সকাল ০৪:২০ ঘটিকা (বাংলাদেশ সময়)

১টি মন্তব্য “বিশ্বকাপের ৩য় দিনে ভিন্ন ভিন্ন ম্যাচে নামছে ফ্রান্স আর আর্জেন্টিনা”

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।