ক্রিকেট কিংবা বাবার গল্প

আব্বু বাংলাদেশের খেলা দেখছ? বাংলাদেশ কি অসাধারন খেললো !

আমার আব্বার কল, বাংলাদেশ জিতলে এই কল একটা রুটিন এর মত, খেলা শেষ হবার সাথে সাথে আব্বা এই কল দিবেই দিবে। ক্রিকেট খেলা মানেই আব্বা সারাদিন টিভি এর সামনে মোটামুটি আঠার মতো লেগে থাকবেন, বাংলাদেশ ভাল করলে স্নেহ ভরা চোখে তাকিয়ে থাকবেন,আর খারাপ করলে করুণ হয়ে যাবে তার মুখ। গত বিশ্বকাপ এর সময় আমাদের পুরান টিভিটা সমস্যা করায় আব্বা কিনলেন সাদা কাল টিভি ,যুক্তি হলো সাদা কাল টিভি হলে ব্যাটারি দিয়ে খেলা দেখা যাবে!! খেলার পর এই কলটাই আমি করি যখন বাংলাদেশ হেরে যায়, আব্বা কে একটু খোঁচা দেবার জন্য, কিন্তু আমার এই চেষ্টা বরাবরই বিফল হয়, তার কাছে বাংলাদেশ কোন দিনই খারাপ খেলে না, এই যে সেদিন ভারত এর কাছে হেরে গেল, আমি আব্বা কে কল করলাম খোঁচা দেবার মহান নিয়ত নিয়ে, কিন্তু কোথায় কি!

অসুস্থতার জন্য খেলা দেখতে পারে নাই, কিন্তু স্কোর দেখেই সে নিশ্চিত বাংলাদেশ অসাধারণ খেলেছে,ভারত এর মত দল এর বিরুদ্ধে এত গুলা রান করা চাট্টি খানি কথা না!! আয়ারল্যান্ড এর সাথে জেতার পর তাই আব্বার সেই প্রত্যাশিত কল; “আব্বু বাংলাদেশ এর খেলা দেখছ? বাংলাদেশ কি অসাধারন খেললো !!”

না, ওয়েস্ট ইন্ডিজ এর সাথে হারার পর আমি আর আব্বাকে খোঁচানোর জন্য কল করি নাই,কারণ আমার চোখে তখন আব্বার করুণ মুখ টা ভেসে আছে। আর আমিও কিছুটা কষ্টে আছি ,কারন এই ক্রিকেট পাগলটার জন্য আমি একটা সারপ্রাইজ দেব বলে প্লান করে রাখছি ,কোয়ারটার ফাইনাল এর টিকেট কিনে রাখছি উনার জন্য!!! বাংলাদেশ যদি এই ভাবে খেলতে থাকে তাহলে তো আমার এই সারপ্রাইজ আর দেয়া হবে না!! যাক বাংলাদেশ ঘুরে দাড়িয়েছে ,১১ মার্চ কি অসাধারণ জয়ই না পেলো ইংল্যান্ড এর বিরুদ্ধে!!

কিন্তু অবাক করা কথা!!! আব্বা আমাকে এখনও কল করছে না কেন? কেন বলছেনা ” আব্বু খেলা দেখেছো?”

না আব্বা আর আমাকে কল করবেনা ,সে তো ১০ই মার্চ চলে গেছে সব নেটওয়ার্ক এর বাইরে। আমি বাবাকে হারিয়েছি, কিন্তু আমার কষ্ট হচ্ছে বাংলাদেশ দলের জন্য, তোমাদের হারের সময় কে আবার বলবে “~~~~~~~~ এর মত দল এর বিরুদ্ধে এত্ত গুলা রান করা চাট্টি খানি কথা না!!!”

বাংলাদেশ দল তোমরা ভাল খেল, আমি জানি আব্বা আমার সারপ্রাইজ এর টিকেট না পেলেও তোমাদের খেলা দেখবে, এখন খেলা দেখতে তো তার আর টিকেট লাগবে না . . . . .

২,৮৪২ বার দেখা হয়েছে

১৭ টি মন্তব্য : “ক্রিকেট কিংবা বাবার গল্প”

  1. রকিব (০১-০৭)

    লেখাটার শেষ পর্যন্ত না পড়লে হয়তো বুঝতাম না, কতটা কষ্ট লুকিয়ে আছে এখানে। আংকেল যেখানেই থাকুন ভালো থাকবেন এই দোয়াই করি। আর আজকের খেলা ... নিশ্চই আংকেল দেখবেন, নিশ্চই।


    আমি তবু বলি:
    এখনো যে কটা দিন বেঁচে আছি সূর্যে সূর্যে চলি ..

    জবাব দিন
  2. মিজান (১৯৯১-১৯৯৭)

    মনসুর, আংকেল এর চোখ দিয়ে আমরা কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের খেলা দেখতে চাই!!

    আল্লাহ আংকেলকে জান্নাতবাসী করূক!


    _____________________
    আমি বাংলাদেশী হিসেবে গর্বিত

    জবাব দিন
  3. লেখাটা অসাধারণ তার থেকেও অসাধারণ একজন সেলের বাবাকে ফিল করা , আল্লাহ আমাদের সবার মাঝে এই অনুভুতিটা দিয়ে দিক . আল্লাহ তাকে ভালো রাখুন আর তার ইমোশনটা কে সাথে নিয়ে বাংলাদেশের জয় দেখার সুযোগ করে দিন

    জবাব দিন
  4. আহমদ (৮৮-৯৪)

    মনসুর, মনটা খারাপ হয়ে গেল। চাচাকে আল্লাহ বেহেস্ত নসীব করুক। তোমার মনের অবস্থা বুঝতে পারছি। তোমাদের পরিবারের সবাইকে আল্লাহ মনের জোর ধরে রাখার ক্ষমতা দিক।


    চ্যারিটি বিগিনস এট হোম

    জবাব দিন
  5. মাহবুবা সোনিয়া (৯৭-০৩)

    আমার আব্বু ও বাংলাদেশের খেলার দিন ফোন করে আর বলে " মা খেলা দেখেছ? আমরা তো জিতে গেলাম"....
    লেখাটা পড়ে তাই প্রথমে খুব ভালো লাগছিল কিন্তু শেষটা এমন হবে ভাবিনি....মনটা খুব খারাপ হলো....

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।

ফেসবুক মন্তব্য