কতিপয় ডায়লগ পার্ট , পার্ট ১ সিন ২

এইবারের বেশীরভাগ কাহিনী অন্যের মুখে শোনা। ভুল ভ্রান্তির জন্য মাফ চাই। জনৈক পদার্থবিজ্ঞানের শিক্ষক। ইন্টারে অনুশীলনীর গানিতিক সমস্যার সবসময় প্রথম অংকটা করাতেন। কেঊ যদি তখন জিজ্ঞাসা করতো, “স্যার ১২ নং অংকটা করিয়ে দেন।” তখন তার উত্তর “ওই একই, একই, same , same”ঝিনাইদহ্‌ ক্যাডেট কলেজ। ওদের কলেজের থেকে বাইরে পালানোর জন্য হাউস থেকে দড়িতে ঝুলে ঝুলে ওয়াল এর ওপারে যেতে হয়। একবার দুই ক্যাডেট রাতে বাইরে গেছে। কোনভাবে NDM সন্দেহ করেছিলেন। তিনি বাইরে যেয়ে ওই দড়ির সামনে দাঁড়ালেন। ততক্ষণে একজন দড়ির নীচে আর একজন ঝুলন্ত অবস্থায়। স্যারের প্রশ্ন সাফায়াত (ছদ্ম নাম) কি কর? স্যার কালকে obstacle তো, তাই practice করছি। (সাবাস ক্যাডেট……)

এক ক্যাডেট ফলইন নড়াচড়া করছে। এডজুটেন্ট প্রচন্ড ক্ষিপ্ত হয়ে “Bloody cadet, Why r u moving? bloody razzak, bloody wasim. What is ur name?” “স্যার আলমগির”

উত্তেজিত সাহিদ। গৌরবের টিজ এ ক্ষিপ্ত হয়ে পিছন ঘুরেই মুখে ঘুসি। এবং “Just one (Taaaaaaaaan) is enough”

FCC এর আশরাফ ভাই। reunion এ তাকে এক ক্যাডেট এর প্রশ্ন। “আশরাফ ভাই কলেজে থাকতে ডাব পারতেন?” তার উত্তর “না আমি পাড়তাম না। গাছের নীচে দাঁড়িয়ে থাকতাম চৌকিদার পেড়ে দিত।”

CCC জনৈক হাউস প্রিফেক্ট। Lights off এর পর অন্য হাউসে আরেক ক্লাসমেটের রুমে সিগারেট খাচ্ছিলেন। ভাগ্য খারাপ তাই রুমে ভিপি স্যারের আগমন। “জলিল (ছদ্মনাম) কি কর?” উত্তর “স্যার রাউন্ডে আসছি।”

সকল নাম কাল্পনিক….<p

১,০১৯ বার দেখা হয়েছে

১০ টি মন্তব্য : “কতিপয় ডায়লগ পার্ট , পার্ট ১ সিন ২”

  1. ইশশশশ... মাঞ্চে সাঞ্চেজ (সুক্রের কাজিন)-এর মাথায় যদি দড়িতে ঝুলন্ত এই ক্যাডেটের ডায়লগটা আগে থেকে থাকতো তবে কত ঝামেলাই না এড়ানো যেত।

    প্রিজন ব্রেকের ফার্স্ট সিজন যাদের দেখা আছে তাদের জন্য বোঝা সহজ হবে। মাইকেল স্কোফিল্ড দড়ি দিয়ে জেল এলাকার সীমানা পার হয়ে যাবার পর সাঞ্চেজের পালা ছিল। দড়িতে ঝুলতে ঝুলতে পড়ে যাওয়ার পরই সে ধরা খায়।

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।

ফেসবুক মন্তব্য